খুলনাতে পলিটেকনিক/ডিপ্লোমা ছাত্র-ছাত্রীদের জন্য ইন্ডাস্ট্রিয়াল এটাচমেন্ট ট্রেনিংHAMKO_Future_Tech_Academy

ঈদের বাজারে ২০ হাজার টাকার মধ্যে ৮ স্মার্টফোন

ঈদের বাকি মাত্র কয়েক দিন। চলছে কেনাকাটা। ঈদের কেনাকাটায় অনেকের তালিকায় থাকে স্মার্টফোন। ঈদে স্মার্টফোনের বাজারে ২০ হাজারের মধ্যে ভালো মানের কয়েকটি ফোনের খোঁজ নেওয়া যাক।

ভিভো ওয়াই১৬
১৬,৯৯৯ টাকা

স্টেইলার ব্ল্যাক অথবা ডিজলিং গোল্ড রঙের ভিভো ওয়াই১৬ হতে পারে ২০ হাজার টাকা বাজেটের মধ্যে অন্যতম সেরা পছন্দ। পেছনটা ম্যাট ফিনিশ। এতে রয়েছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, যা মাত্র আড়াই ঘণ্টায় পুরো চার্জ নিতে সক্ষম। এই স্মার্টফোনের ৬.৫১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে মূলত মাল্টি-টাচ ফিচার এবং সাইড মাউন্টেড আঙুলের ছাপ শনাক্ত করার প্রযুক্তিতে সমৃদ্ধ। রয়েছে ১৩ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। পাশাপাশি রয়েছে ৪ জিবি র‍্যাম, সঙ্গে আরও ৪ জিবি র‍্যাম বাড়ানোর সুযোগ এবং ৬৪ জিবি রমের সুবিধা। স্মার্টফোনটির মূল্য ১৬ হাজার ৯৯৯ টাকা।

স্যামসাং গ্যালাক্সি এ০৪
১৩,৯৯৯ টাকা

গ্যালাক্সি এ০৪ ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ইনফিনিটি ভি ডিসপ্লে। এ এইচডি+ পর্দায় স্বচ্ছ ভিডিও দেখা যাবে। এতে আছে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমভিত্তিক ওয়ান ইউ আই কোর ৪.১ প্রসেসর। এ ছাড়া এতে আছে ৩ জিবি র‌্যাম, যা ৭ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। তথ্য ধারণক্ষমতা ৩২ জিবি, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। নতুন এ ফোনের পেছনে মেইন ক্যামেরা হিসেবে থাকছে ৫০ মেগাপিক্সেল অটো ফোকাস ট্রু ডুয়াল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা; যা দিয়ে ক্যামেরাবন্দি করা যাবে জীবনের রোমাঞ্চকর মুহূর্ত। ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দিয়ে সেলফি তোলা যাবে। স্যামসাং গ্যালাক্সি এ০৪–এ আছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারিও। সারা দিন ফোন ব্যবহারেও ফোনের চার্জ নিয়ে চিন্তা করতে হবে না। ১৫ ওয়াট অ্যাডাপটিভ ফাস্ট চার্জারও আছে। গ্যালাক্সি এ০৪ পাওয়া যাবে তিনটি রঙে—কপার, সবুজ ও কালো। এর দাম ১৩ হাজার ৯৯৯ টাকা!

অপো এ৭৭
১৯,৯৯০ টাকা

দুর্দান্ত সব সুবিধার স্মার্টফোন অপো এ৭৭। এতে যুক্ত হয়েছে দ্রুত ও নিরাপদ ৩৩ ওয়াটের সুপার ফাস্ট চার্জিং। এ ছাড়া এতে আলট্রা-লিনিয়ার স্টেরিও স্পিকার এবং ৮ জিবি পর্যন্ত র‍্যাম বাড়ানোর সুযোগ রয়েছে। এটি মাত্র ৮ মিলিমিটার পুরু। রয়েছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। এই ফোনের প্রসেসর হিসেবে আছে হেলিও জি৩৫ ১২এনএম (ন্যানোমিটার)। ৫০ মেগাপিক্সেল মূল ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা, সঙ্গে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে এই ফোনে। আকাশি ও সানসেট অরেঞ্জ রঙে এটি পাওয়া যাবে। স্মার্টফোনটির দাম ১৯ হাজার ৯৯০ টাকা।

রিয়েলমি সি৫৫
১৮,৯৯৯ টাকা

রিয়েলমির সি৫৫ ফোনে আছে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম। ফোনটি পাওয়া যাবে সানশাওয়ার ও রেইনি নাইট—এ দুইটি রঙে। মাত্র ৭.৮৯ মিলিমিটারের এই ফোনটি দৃষ্টিনন্দন ও পাতলা। ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও হেলিও জি৮৮ চিপসেটসহ ৬.৭২ ইঞ্চির এফএইচডি প্লাস পর্দা আছে এতে। এতে ৬৪ মেগাপিক্সেলের মূল ক্যামেরার পাশাপাশি ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের সাদা–কালো লেন্স রয়েছে। এ ছাড়া রিয়েলমি সি৫৫ ফোনে রয়েছে ৩৩ ওয়াটের চার্জার। ফোনটি শতভাগ চার্জ হতে সময় নেবে মাত্র ৬৩ মিনিট। পাশাপাশি ফোনটিতে রয়েছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।এর দাম ১৮ হাজার ৯৯৯ টাকা।

টেকনো স্পার্ক ১০
১৭,৯৯০ ও ১৫,৬৯০ টাকা

টেকনো স্পার্ক ১০ প্রো ফোনটিতে ৬.৮ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে এবং হেলিও জি৮৮ চিপসেট ব্যবহার করা হয়েছে। স্পার্ক ১০ প্রো ফোনটির সামনে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, সঙ্গে ফ্ল্যাশও রয়েছে। ফোনের পেছনে রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা। এতে সুপার নাইট মোড ও থ্রিডি লাটসের সুবিধা রয়েছে। ফোনটিতে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি থাকছে। ১৮ ওয়াটের চার্জার পাওয়া যাবে ফোনটির বক্সে। এ ছাড়া ফোনের পাওয়ার বাটনে আঙুলের ছাপ শনাক্তের সেন্সর যুক্ত আছে। অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলে ফোনটি। ৮ জিবি র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজসহ এটি পাওয়া যাচ্ছে ১৭ হাজার ৯৯০ টাকায়। ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৫ হাজার ৬৯০ টাকা।

ওয়ালটন প্রিমো এস–৮ মিনি
১৬,৬৯৯ টাকা

ওয়ালটন প্রিমো এস–৮ মিনি ফোনটির ৬.৫৩ ইঞ্চির পর্দা এইচডি প্লাস এলটিপিএস প্রযুক্তির। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ অক্টাকোর প্রসেসর আছে এতে। ৬ জিবি র‌্যাম, ৬৪ জিবি রম আছে এবং ২৫৬ জিবি মেমোরি কার্ড সমর্থন করে এটি। ভিস্মার্টযুক্ত অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলে এটি। এআই কোয়াড (চার) ক্যামেরা এতে রয়েছে। ৫ হাজার এমএএইচ লি-পলিমার ব্যাটারি সুবিধা রয়েছে। এ ছাড়া রয়েছে আঙুলের ছাপ শনাক্ত করার সেন্সর, ফেস আনলক, ডুয়াল ফোরজি সিম, অটোকল রেকর্ডিং, টাইপ-সি পোর্ট ইত্যাদি সুবিধা। ফোনটির দাম ১৬ হাজার ৬৯৯ টাকা।

ইনফিনিক্স হট ২০এস
১৮,৯৯৯ টাকা

চীনা স্মার্টফোন ইনফিনিক্স বাজারে এনেছে হট ২০এস মডেলের স্মার্টফোন। সনিক ব্ল্যাক ও টেম্পো ব্লু রঙে পাওয়া যাবে এ ফোন। এই ফোনে আছে হেলিও জি৯৬ চিপসেট ও ১৩ জিবি বর্ধিত র‍্যাম। আছে ৬.৭৮ ইঞ্চি এফএইচডি প্লাস হাইপার ভিশন পর্দা। এটি গেম খেলার জন্য বিশেষ উপযোগী। ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা আছে এতে। এর ব্যাটারি ৫ হাজার এমএএইচ। এতে পাওয়া যাবে তিন দিনের ব্যাটারি লাইফ। ৫০ মেগা পিক্সেলের ক্যামেরা ইউনিট রয়েছে এতে। ফোনটির দাম ১৮ হাজার ৯৯৯ টাকা।

সিম্ফনি হেলিও ৩০
১৪,৯৯০ টাকা

সিম্ফনি হেলিও ৩০ সিরিজের ফোনটি বাজারে এনেছে এডিসন গ্রুপ। ফোনটিতে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম ও অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। আছে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ। ১০৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরার পাশাপাশি আলট্রাওয়াইড ক্যামেরাও আছে এতে। সিম্ফনি হেলিও এস৩০ ফোনে থাকছে মিডিয়াটেকের শক্তিশালী প্রসেসর। ফোনটিতে ৬.৬৭ ইঞ্চির এলসিডি প্যানেল রয়েছে। ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির পাশাপাশি ফাস্ট চার্জার রয়েছে। এর দাম ১৪ হাজার ৯৯০ টাকা।

Hamko ICT Ltd. is a Bangladeshi tech company having primarily focused on software development service in home and abroad. HAMKO_ICT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here